কোন ম্যাচ না খেলেই বিশ্বকাপ দলে সুযোগ পেয়ে চমকে দিল এই টাইগার ক্রিকেটার

বড় কোন পরিবর্তন ছাড়াই বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। আজ দুপুরে খেলোয়াড়দের নাম জানালেন মিনহাজুল আবেদী নান্নু এবং হাবিবুল বাশার সুমনের সমন্বয়ে নির্বাচক কমিটি। এই স্কোয়াডে যায়গা হয়নি অভিজ্ঞ ক্রিকেটার ইমরুল কায়েস। বিশ্বকাপের স্কোয়াডে প্রত্যাশিত ভাবেই রয়েছেন বড় সব তারকা। এই স্কোয়াডে দুই একটা চমক। সেই চমক হলেন আবু জায়েদ রাহি।

গুঞ্জনকে সত্যি করে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ইঙ্গিত বিশ্বকাপের দল কেমন হতে পারে সে বিষয়ে একটা ইঙ্গিত দিয়েছিলেন। যেখানে ছিল না ইমরুল কায়েসের নাম। তারপর থেকেই বিষয়টি নিয়ে বিস্তর আলোচনা হয়েছে। শেষ পর্যন্ত পাপনের ইঙ্গিতই সত্যি হল। জায়গা পেলেন না ইমরুল। এই তালিকায় বাদ পড়েছেন পেসার তাসকিন।

১৫ সদস্যের স্বপ্নের বিশ্বকাপ স্কোয়াডে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন ৭ জন। বাকি ৮ জনের আগেও বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা আছে। তবে এরমধ্যে চমক হল- পেসার আবু জায়েদ চৌধুরী রাহি। ৫টি টেস্ট এবং ৩টি টি-২০ ম্যাচ খেললেও এখন পর্যন্ত কোনো ওয়ানডে খেলেননি এ ডানহাতি মিডিয়াম পেসার। বিশ্বকাপের মঞ্চে কন্ডিশন বিবেচনায় দলে সুযোগ পেয়েছেন রাহী।

এবিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘রাহী নিউজিল্যান্ডের কন্ডিশনে টেস্ট খেলেছিল। ওর বোলিংয়ে সুইং আছে, আমরা এটা চাচ্ছিলাম। যেহেতু ইংলিশ কন্ডিশনে খেলা, আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ আছে। জুন মাসে ঠাণ্ডা বেশি থাকে, তাপমাত্রা কম থাকে। ফাস্ট বোলার অতিরিক্ত একজন সাথে রাখলে আমাদের জন্য প্লাস পয়েন্ট। এই চিন্তা করেই রাহীকে রাখা হয়েছে।

যদি একাদশে সুযোগ পান রাহি তবে বিশ্বকাপেই ওয়ানডে অভিষেক হতে পারে তার। তার আগেই তার অভিষেক হতে পারে কেননা আয়ারল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজের স্কোয়াডেও রাখা হয়েছে তাকে। আর সেখানে একাদশে জায়গা পেরে বিশ্বকাপের আগেই অভিষেক হয়ে যাবে তার।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *